সংবাদ শিরোনাম:
লালমাটি যাচ্ছে ইটভাটায়, টাঙ্গাইলের পাহাড়ি টিলা হচ্ছে সমতল ভূমি! ভূঞাপুর উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন এক প্রার্থী, লড়াই হবে বিএনপিসহ ৪ জনের টাঙ্গাইল শহরের প্রবেশ পথে ময়লা আবর্জনার ভাগাড়, জনস্বাস্থ্য ও পরিবেশ হুমকিতে সরকারি সা’দত কলেজ শাখা ছাত্রলীগের কর্মী সভা অনুষ্ঠিত টাঙ্গাইলে দশমিক ফাউন্ডেশন এর উদ্যোগে শীতল শরবত বিতরণ মাভাবিপ্রবিতে বিতর্কে জয়ী জয়ের বিরোধী দল ‘ভগ্নমনস্কতা’ টাঙ্গাইলে প্রবাসীকে ছুরিকাঘাতে হত্যা, গ্রেপ্তার ২ টাঙ্গাইলে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা টাঙ্গাইল পলিটেকনিক ইনস্টিটিউটের উদ্যোগে বর্নাঢ্য র‍্যালী ও অভিভাবক সমাবেশ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত 
টাঙ্গাইলে নানা আয়োজনে পবিত্র ঈদে মিলাদুন্নবী পালিত

টাঙ্গাইলে নানা আয়োজনে পবিত্র ঈদে মিলাদুন্নবী পালিত

প্রতিদিন প্রতিবেদক: নানা কর্মসূচির মধ্য দিয়ে টাঙ্গাইলে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালন করা হয়েছে।

কর্মসূচির মধ্যে ছিল দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল এবং ফ্রি মেডিকেল ক্যাম্প ইত্যাদি।

রোববার ৯ অক্টোবর বেলা ১২ টায় টাঙ্গাইল শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ।

শহীদ স্মৃতি পৌর উদ্যানে ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন পরিষদের সভাপতি অধ্যক্ষ আব্দুল কুদ্দুস খসরুর সভাপতিত্বে মহানবীর জন্ম-মৃত্যু ও জীবনের উপর আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, মো. ছানোয়ার হোসেন এমপি।

বিশেষ অতিথি ছিলেন, টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান আনছারী, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর।

বক্তারা বলেন, ৫৭০ সালের এ দিনে আরবের মক্কা নগরীর কুরাইশ গোত্রে মা আমিনার কোল আলো করে জন্ম নিয়েছিলেন বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.)। এক সময় গোটা আরব অন্ধকারে নিমজ্জিত ছিল। তারা আল্লাহকে ভুলে গিয়ে নানা অপকর্মে লিপ্ত হয়ে পড়েছিল। আরবের সর্বত্র দেখা দিয়েছিল অরাজকতা ও বিশৃঙ্খলা। এ যুগকে বলা হতো আইয়ামে জাহেলিয়াত। তখন মানুষ হানাহানি ও কাটাকাটিতে লিপ্ত ছিল এবং করত মূর্তিপূজা। এই অন্ধকার যুগ থেকে মানবকুলের মুক্তিসহ তাদের আলোর পথ দেখাতে মহান আল্লাহ তাআলা রাসুলউল্লাহ (সা.)-কে প্রেরণ করেন। কর্মসূচিতে কুরআন ও সুন্নাহ কেন্দ্রের শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয় মুসল্লিরা অংশগ্রহণ করেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840